মাগুরার শালিখা উপজেলাতে একটি মৎস্য প্রকল্পের চান- বাঁশ কেটে দিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। ১২/১৫ লক্ষ টাকার ক্ষতি ।১২ গ্রামের ৪০/৫০ টি পরিবারের মানবেতর জীবনযাপন।

মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শালিখা উপজেলার ধনেশ্বরগাতী- থৈপাড়ার পাটভাড়ার বিলের সমবায় ভিত্তিতে গড়ে ওঠা একটি মৎস্য প্রকল্পের চান- বাঁশ কেটে দিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল।এতে তাদের ক্ষতি হয়েছে ১২/১৫ লক্ষ টাকা।ফলে মাঠের পাশের ১২ টি গ্রামের ৪০/৫০টি পরিবারের অন্তত তিন শত সদস্য মানবেতর জীবনযাপন করছেন।

ঐ প্রকল্পের ধাওখালী গ্রামের রাজবংশী গোপাল,তারক, মশাখালীর মোঃ দফাদার, আঃ রাজ্জাক,লিটন,দেবিলার নায়েব আলী,কোটবাগের আছাদ সহ ৩০/৩৫ জন জানায়, তারা পাটভাড়ার বিলের মাধ্যে চার পাশের ১২ গ্রামের ৪০/৫০ জন মিলে ব্যক্তি মালিকানাধীন
ফসলি জমিতে মৎস্য প্রকল্পের মাধ্যমে জীবিকা নির্বাহ করেন। গত ১৮ সেপ্টেম্বর দুপুরের দিকে কোটবাগ গ্রামের জিকু, রাজ্জাক বিশ্বাস, রাজু, মনিমিয়া, ইদ্রিস, ছাকাত,সুমন,কামরুল, মারুফ ও মশাখালী গ্রামের সেলিম জোয়াদ্দার তাদের মৎস্য প্রকল্পের বাঁশের চান,বাঁশ ও মাছ ধরা যন্ত্রপাতি দা – কাচি দিয়ে কেটে ও ভেঙ্গে দিয়েছে। এতে তাদের ১২/১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ৪০/৫০ টি পরিবার অর্থের অভাবে মানবেতর জীবনযাপন করছেন।তারা মৎস্য বিভাগের মাধ্যমে এর উপযুক্ত ক্ষতিপূরণ ও বিচার দাবি করেন।

Published by ঈশাহারা নিউজ

সত্যের পথে আপনাদের সাথে

Design a site like this with WordPress.com
শুরু করুন